বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশের সর্বস্তরের শিক্ষাকে দূরশিক্ষণ পদ্ধতির মাধ্যমে সকল স্তরের জনগনের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। সম্প্রতি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে

১।পদের নামঃ সিস্টেম ম্যানেজার

  • পদের সংখ্যাঃ ০১
  • বেতনঃ৫৬,৫০০-৭৪,৪০০

২।পদের নামঃ পরিচালক

  • পদের সংখ্যাঃ ০১
  • বেতনঃ৫৬,৫০০-৭৪,৪০০

৩।পদের নামঃ প্রশাসনিক কর্মকর্তা

  • পদের সংখ্যাঃ ০১
  • বেতনঃ২২,০০০-৫৩,০৬০

৪।পদের নামঃ ক্যামেরাম্যান

  • পদের সংখ্যাঃ ০১
  • বেতনঃ২২,০০০-৫৩,০৬০

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে protidanbangladesh.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন – বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

আবেদন করতে ভিজিট করুনঃ www.bou.edu.bd
আবেদনের শেষ তারিখঃ ২০ অক্টোবর ২০২০

প্রতিষ্ঠান পরিচিতি

বাংলাদেশের জাতীয় সংসদ কর্তৃক প্রণীত আইন অনুযায়ী ১৯৯২ সালের ২০ অক্টোবর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-এর জন্ম। এটি একটি পাবলিক বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ে অন ক্যাম্পাস (সিটি ক্যাম্পাস, ঢাকা) ও আউটার ক্যাম্পাস (স্টাডি সেন্টার সমূহ) দুই ধরনের শিক্ষা ব্যবস্থা প্রচলিত আছে। বহুমুখি শিক্ষা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জ্ঞান-বিজ্ঞানের সৃজন, চর্চা ও বিকাশকে অধিকতর গণমুখী ও জীবন-ঘনিষ্ঠ করে দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়ার মাধ্যমে একটি সুশিক্ষিত ও আত্মনির্ভরশীল জাতি গড়ে তুলতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিশেষভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

ঢাকা শহরের উত্তরে গাজীপুর জেলার বোর্ডবাজারে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মূল কাম্পাস অবস্তিত। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সংগঠনের জন্য সারা দেশে রয়েছে ১২টি আঞ্চলিক কেন্দ্র, ৮০টি কো অর্ডিনেটিং আফিস এবং ১০০০টিরও অধিক টিউটোরিয়াল কেন্দ্রের বিশাল নেটওয়ার্ক। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য রয়েছে সাতটি একাডেমিক অনুষদক বা স্কুল এবং ১১টি প্রশাসনিক বিভাগ। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন (১৯৯২) অনুসারে বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকাণ্ড বোর্ড অব গভর্নরস, একাডেমিক কাউন্সিল, স্কুল, পাঠ্যক্রম কমিটি, অর্থ কমিটি প্রভৃতি কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নীতিমালা অনুযায়ী পরিচালিত।

উন্মুক্ত বিশ্ববিদ্যায়ে সারা দেশের কলেজগুলোতে রয়েছে তিন বছর মেয়াদি ডিগ্রী কোর্স।এছাড়াও রয়েছে চার বছর মেয়াদি অনার্স সমতুল্য বিবিএ প্রোগ্রাম।চার বছর মেয়াদি অনার্স বিএ/বিএসএস কোর্স।

ভবিষ্যৎ পরিকল্পনা

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে একটি যুগোপযুগী আধুনিক পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে উপস্থাপন করা। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়টিকে

একটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে উপস্থাপন করে এতে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে মান সম্মত শিক্ষার মাধ্যম হিসেবে গড়ে তোলা হবে।

বর্তমানে বিএসসি ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন নার্সিং, এমএসসি ইন ডিএমআর, এমএসসি ইন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং,

এলএলবি অনার্স, বিবিএ, এমবিএ, ইএমবিএ ও বিএসসি ইন এগ্রিকালচার কোর্সসহ বিভিন্ন বিষয়ের উপর চালু অনার্স ও ইঞ্জিনিয়ারিং

বিষয়গুলোতে প্রতিযোগিতামূলক লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে অন্যান্য সরকারি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মত শিক্ষার্থীদেরকে ভর্তি করে নেওয়া হয়। অদূর ভবিষ্যতে এর পরিধি আরও বৃদ্ধি পাবে।

About Admin

Check Also

খাদ্য ও কৃষি সংস্থায় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

খাদ্য ও কৃষি সংস্থায় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

খাদ্য ও কৃষি সংস্থায় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা জাতিসংঘের একটি সংস্থা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *